ভারতের বাজারে শীগ্রই আস্তে চলেছে Samsung এর নতুন ফোল্ড স্মার্টফোন (Galaxy Fold-2)

Image Source - Forbes

ডিজিটাল ডেস্ক : সিগ্রহি ভারতের বাজারে স্যামসুং তাদের ফ্ল্যাগশিপ ফোনের তালিকাতে আনতে চলেছে নতুন সংযোজন গ্যালাক্সি ফোল্ড 2 । এমনটাই খবর টিম স্যামসুং এর তরফে । তবে এখানে বলে রাখি , এই ফোনটি অনেক আগেই গ্লোবালি লঞ্চ হয়েছে কিন্তু দাম কত হতে পারে তা জানা যাইনি । সূত্রের খবর ১ই সেম্পেম্বর এই ফোনের প্লাইস স্যামসাং রিভিল করবে ইন্ডিয়া সহ গোটা বিশ্বে। কিন্তু, এর আগেই ফোনটির জন্য প্রিরেজিস্টেসন শুরু হয়ে গিয়েছে ইন্ডিয়ানদের জন্য। রেজিস্টেসন করুন

এখন আসুন জেনেনি ফোনটির স্পেসিফিকেশন কি হবে –
সূত্রের খবর এই ফোনটি হতে চলেছে একটি পারফরমেন্স বিষ্ট স্মার্টফোন। ফোনটি অবশ্যই 5G রেডি ডিভাইস হবে, যেটি ওয়ারলেস চার্জিং সাপোর্ট করবে। ফোনটি মূলত 7.7 ইঞ্চের 120 হার্জ রিফ্রেস রেট যুক্ত ফোন হবে কিন্তু ফোল্ড করার পর এটি 6.2 ইঞ্চে কনভার্ট হয়ে যাবে। ফোনটির স্কিনের রেজুলেসন হবে 2213×1689 পিক্সেল, যার মাধ্যমে আমনি খুব ভালোভাবে নেটফ্লিস, হটস্টার সহ নানান ভিডিও খুব ভালো অভিজ্ঞতায় দেখতে পারেবেন। এটির পেছনে পাবেন 64 মেগপিক্সেলের একটি ও 12 মেগপিক্সেলের 2 টি ক্যামেরা এবং সামনে 10 মেগপিক্সেলের সিঙ্গেল ক্যামেরা।

আরও পড়ুন – ৩০০ কোটির ও বেশি অ্যান্ড্রয়েড ডিভাইস এর তথ্য হ্যাকারদের আওতায় ! জেনে নিন আপনারটিও নাকি

ফোনটিতে ফোনের প্রসেসর হিসেবে থাকছে স্ন্যাপড্রাগন লেটেস্ট 865+ সঙ্গে 12 জিবি র‍্যাম এবং 256 জিবি ফোন মেমোরি। যেখানে কোনো এক্সটারন্যাল মেমোরি কার্ড লাগানো যাবে না। এছাড়াও ফোনটিতে থাকছে 4500 মিলি অম্পিয়ারের বড়ো ব্যাটারি, অ্যান্ড্রয়েড 10 সঙ্গে স্যামসুং ওয়ান UI , টাইপ C চার্জিং, UFS 3.1 এবং LPDDR5X র‍্যাম, ব্লুটুথ 5.1 , WiFi-6, NFC, ANT+ ইত্যাদি।বিশেষ সূত্রের খবর ফোনটির দাম হতে চলেছে প্রায় ভারতীয় মুদ্রায় ১,৭৮,০০০ টাকা।