আবার, রিচার্জ প্ল্যানের দাম বাড়াতে চলেছে Vodafone – Idea , Airtel ! জানুন বিস্তারিত

ডিজিটেল ডেস্ক : গত ডিসেম্বর মাসেই Vodafone-Idea, Airtel সহ সমস্ত টেলিকম সংস্থাগুলি তাদের রিচার্জ প্ল্যানের (Mobile Recharge Plan) দাম শতকরা ৪০ শতাংশ পর্যন্ত বাড়িয়েছিল। এবার আবার গ্রাহকরা একটি ধাক্কা খেতে চলেছে। আগামি কয়েক মাসের মধ্যেই ফের একবার ১০ শতাংশ পর্যন্ত দাম বাড়তে চলেছে টেলিকম রিচার্জ প্ল্যানগুলির (Mobile Prepaid Plans)। এমনটাই সূত্রে জানা গিয়েছে।

গত বছর ট্যারিফ প্ল্যানগুলির দাম ১০-৪০ শতাংশ বেড়ে গিয়েছিল এখন Airtel এবং Vodafone-Idea আবারও ট্যারিফ প্ল্যানের দাম বাড়াতে চলেছে। করোনা মহামারির কারনে বিপুল ক্ষতির বোঝা বইছে টেলিকম সংস্থাগুলি। সেই ক্ষতি পূরণ করতে আগামী ১২ থেকে ১৮ মাস পর্যন্ত দাম বাড়াবে টেলিকম কোম্পানিগুলি। CNBC-র একটি রিপোর্ট এটি দাবি করা হয়েছে।

রিপোর্টে বলা হয়েছে যে সেপ্টেম্বর-অক্টোবরে এয়ারটেল এবং ভোডাফোন আইডিয়ার ট্যারিফ প্ল্যান ২-৫ শতাংশ বাড়তে পারে, যদিও প্রতি ছয় মাসে এটি ১০ শতাংশ পর্যন্ত বাড়তে পারে। টেলিকম সংস্থাগুলি এখনও এই বিষয় কোনো সরকারী বিবৃতি দেয়নি।

অন্যদিকে, SBI ক্যাপস বিশ্লেষক রাজীব শর্মা তার এক রিপোর্টে বলেছেন, টেলিকম কোম্পানিরা খুব শীঘ্রই দাম বাড়াবে। আগামী কয়েক কোয়ার্টারে পর্যায়ক্রমে সেই দাম আরো বাড়বে।